ভিডিও এডিট করার সফটওয়্যার (10টি) | ভিডিও এডিট করার apps | Best VIDEO EDITING SOFTWARE 2021

ভিডিও এডিট করার সফটওয়্যার (10টি)  | ভিডিও এডিট করার apps | Best VIDEO EDITING SOFTWARE 2021


যদি আপনি ভিডিও এডিটর হতে চান তাহলে আপনাকে ভিডিও এডিটিং শিখতে হবে । ভিডিও এডিটিং করার জন্য মার্কেটে বিভিন্ন রকমের সফটওয়্যার এভেলেবেল আছে, এরমধ্যে আমি এই আর্টিকেলে আমার সেরা ভিডিও এডিট করার সফটওয়্যার বলবো ।

ভিডিও এডিট করার সফটওয়্যার
ভিডিও এডিট করার সফটওয়্যার


ভিডিও এডিটিং এর ব্যবহার ইউটিউব ছাড়া আরো অন্যান্য সোশ্যাল মিডিয়া লাইক ফেসবুক, ইনস্টাগ্রাম টেলিগ্রাম ইত্যাদিতে ভিডিও এডিটিং করার জন্য ব্যবহার করা হয়ে থাকে ।


এর সাথে আপনি যদি ভালো প্রফেশনাল ভিডিও এডিটর হন তাহলে এর ব্যবহার বিবাহ বা অন্যান্য ফাংশন এর ভিডিও এডিটিং করার জন্য ভালো পারিমানের টাকা চার্জ করতে পারেন ।


আরো পড়ুন :-how to add unlimited telegram member in Bangla | টেলিগ্রাম চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়ানোর সহজ উপায়


একটি ভালো ভিডিও এডিটর সফটওয়্যার থেকে ভিডিওর কোয়ালিটি আরো বাড়ানো সম্ভব হয় । তাই আজ আমি আপনারা কে সেরা ভিডিও এডিটিং করার সফটওয়্যার এর সম্বন্ধে বলবো ।


    ভিডিও এডিট করার সফটওয়্যার 2021  অ্যান্ড্রয়েডের জন্য


    KINEMASTER


    কাইনমাস্টার একটি দুর্দান্ত ভিডিও এডিট করার সফটওয়্যার । আপনি এখান থেকে প্রফেশনাল লেভেলের ভিডিও এডিটিং করতে পারবেন ।

    ভিডিও এডিট করার সফটওয়্যার
    ভিডিও এডিট করার সফটওয়্যার


    Kine Master এ আপনি অনেক রকমের ইফেক্ট বা ফিচার  পেয়ে যাবেন । সবচেয়ে ভালো বিষয় হল এর ইন্টারফেস খুবই ভালো এবং সহজ । এতে ভিডিও এডিটিং খুব সহজেই করা যায়।


    এখানে সব রকম অডিও ফরম্যাট সাপোর্ট করেন যেমন MP3, M4A, AAC, WAV আর সকল রকমের ভিডিও বা ছবির ফরম্যাট সাপোর্ট করেন যেমন কি MP4, 3GP, MOV / JPEG, PNG, WebP, BMP Etc.


    আরো পড়ুন :-ডিজিটাল মার্কেটিং কিভাবে শিখব | ডিজিটাল মার্কেটিং শেখার উপায়


    FILMORA GO


    Filmora Go একটি অনেক পপুলার ভিডিও এডিটিং সফটওয়্যার । এরমধ্য আপনি অনেক রকমের প্রফেশনাল টুল পেয়ে যাবেন যার মাধ্যমে আপনি ভালো ভিডিও এডিটিং করতে পারবেন ।

    ভিডিও এডিট করার সফটওয়্যার
    ভিডিও এডিট করার সফটওয়্যার


    Filmora Go অনেক প্রকারের ইন্টারন্যাশনাল ভাষা এর সাপোর্ট করেন । এর সাথে সাথে আপনি আপনার ওয়ার্ক এর প্রিভিউ দেখতে পারবেন ।


    এখানে অনেক রকমের ফিচারস রয়েছে যেমন Duplicate, Reverse Play, Slow/Fast Motion Editor, Trim By Duration, Mute, Rotate, Delete এইরকম আরো অনেক অ্যাডভান্স ইফেক্ট রয়েছে ।


    ADOVE PREMIERE CLIP


    Adobe Premiere Clip একটি সহজ সরল সফটওয়্যার । কিন্তু এর ইন্টারফেস বুঝতে একটু পরিশ্রম করতে হতে পারে ।


    এরমধ্য আপনি Automatic Video Creation এর অপশেনন পেয়ে যাবেন । এখানে আপনি সহজেই ভিডিও Create করতে পারবেন ।


    ইফেক্ট এর কথা বলেন তো এর মধ্যে Transitions, Slow Motion Effects, Llighting Adjustments ইফেক্ট পাবেন । যার ব্যবহার অনেক সহজ । এখানে উপলব্ধ রয়েছে Auto Mix Dynamically Balances Soundtracks যার সাহায্যে আপনার অডিও balance থাকবে ।


    সকল রকমের এডভান্স ফিচার এর সাথে এটি একটি ভাল সফটওয়্যার, এটি নতুনদের জন্য শিখা টুকু কঠিন হতে পারে ।


    VIVA VIDEO

    ভিডিও এডিট করার সফটওয়্যার
    ভিডিও এডিট করার সফটওয়্যার


    ভিডিও এডিটিং-এ Viva Video খুবই পছন্দ করা হয় । এর ব্যবহার খুবই সহজ ।  আপনি ভিডিওর পাশাপাশি ছবিও এডিট করতে পারবেন ।


    এটি Professional And Non-Professional দের জন্য সেরা ভিডিও এডিটর সফটওয়্যার ।


    ফিচারস এর কথা বলেন তো এর মধ্য Themes Unique Video Collage (PIP), Lens, Screen Recorder, Camera রয়েছে । আরো অনেক রকমের ফিচারস রয়েছে, এর মধ্যে আপনি ছবিও সহজে এডিট করতে পারবেন ।


    আরো পড়ুন :-ফ্রিল্যান্সিং কি | ফ্রিল্যান্সিং জব | freelancing কি


    VIDEO SHOW

    ভিডিও এডিট করার সফটওয়্যার
    ভিডিও এডিট করার সফটওয়্যার


    Video Show অনেক দেশে এক নম্বর ভিডিও এডিটর সফটওয়্যার, এটি নতুনদের জন্য একটি ভালো সফটওয়্যার । এটি ads free সফটওয়্যার যেখানে বিভিন্ন রকমের ফিচার বা ইফেক্ট রয়েছে যার ব্যাবহার অনেক সহজ ।


    Slideshow Story Maker এর জন্য এটি একটি বেস্ট সফটওয়্যার । এরমধ্য আপনি HD Quality Format Export করতে পারবেন তাও আবার বিনা Quality Loss ছাড়ায় ।


    POWER DIRECTOR

    ভিডিও এডিট করার সফটওয়্যার
    ভিডিও এডিট করার সফটওয়্যার


    Power director একটি অনেক পপুলার সফটওয়্যার যেটি আপনি অ্যান্ড্রয়েড স্মার্ট ফোনের সাথে Window তেও ভিডিও এডিটিং এর জন্য ব্যাবহার করতে পারবেন ।


    এখানে ভিডিওর সকল ফরম্যাট MP4, AVI, MKV, FLV, AMV, 3gp ইত্যাদি সাপোর্ট করে । এই অ্যাপটি simple interface এর সাথে অনেক সহজেই ভিডিও এডিটিং করার সুবিধা দেন ।


    এর ফ্রী ভার্সনে আপনি logo দেখতে পাবেন । যেটি Perimium Subscription এর পরে রিমুভ করতে পারবেন ।


    FUNIMATE


    Funimate একটি Fun, Enjoy ভিডিও এডিটর সফটওয়্যার । এটাতে আপনি ছবিকে কালেক্ট করে একটি বিউটিফুল সাউন্ড ট্রাক এর সাথে SlidesShow তৈরি করতে পারবেন । এখানে 30 এর অধিক ইফেক্ট রয়েছে যেগুলো আপনি ক্রিয়েটিভ ভিডিও বানানোর জন্য ব্যাবহার করতে পারবেন ।


    আরো পড়ুন :-Android Mobile Tips and Tricks in Bangla | এন্ড্রয়েড মোবাইল টিপস | Techpanthi


    ভিডিও এডিট করার সফটওয়্যার উইন্ডোজের জন্য


    CYBERLINK POWERDIRECTOR


    Cyberlink Powerdirector হল অ্যাডভান্স ভিডিও এডিটরদের জন্য একটি ছোট সফটওয়্যার ।  এটি হল পপুলার ভিডিও এডিটিং সফটওয়্যার যা হলিউডের বাজেট ছাড়াই পেশাদার এবং high লেবেল সুবিধা প্রদান করে।


    যদিও এটি প্রো সফটওয়্যার কিন্তু আপনি এটি নরমাল ভিডিও বা ইউটিউব ভিডিও তৈরি করার জন্য ব্যাবহার করতে পারেন । 


    SHOTCUT


    প্রফেশনাল ভিডিও ক্লিপ তৈরি করার জন্য Shotcut সফটওয়্যার Windows 10 এর জন্য বেস্ট বিকল্প হতে পারে । এর সাহায্যে ইউটিউব ভিডিও এর সাথে সাথে অ্যালবামের আকর্ষণ রূপ দিতে পারবেন ।


    এর সব থেকে ভালো দিক হলো এটি একটি সম্পূর্ণ ফ্রি উইন্ডোজ অ্যাপ্লিকেশন এটি আপনি লাইফ টাইম এর জন্য ফ্রিতে ব্যবহার করতে পারেন ।


    OPENSHOT


    এটি একটি ফ্রী সফটওয়্যার এটি Windows 7,8,10 -এ সহজে ব্যবহার করতে পারবেন । এটাতেও আপনি paid software এর মতো ফ্রিতে Trimming, Skling, Effect, Motion ইত্যাদির ফিচার ব্যাবহার করতে পারবেন ।


    ADOBE PREMIERE PRO


    Premiere pro flim, tv আর ওয়েব এর কথা মাথায় রেখে এই ভিডিও এডিটিং সফটওয়্যার তৈরি । এটি সকল উইন্ডোজ এর ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্য হেল্পফুল । এটাতে যেকোন ভিডিও ক্লিপকে মনের মত সিনেমা স্টাইলে আকর্ষণ রূপ দিতে পারবেন ।


    যদিও এটি সম্পূর্ণরূপে প্রো সফটওয়্যার, এটি ব্যবহার করার জন্য একটি উচ্চ পরিমাণ ফি দিতে হবে ।  আপনি যদি প্রফেশনাল ভিডিও এডিটিং করতে চান তাহলে এটি আপনার জন্য চমৎকার থেকে কম নয় ।


    আরো পড়ুন :-মোবাইল দিয়ে Photo থেকে Cartoon photo কীভাবে করবেন | How to Change Photo to Cartoon


    সেরা ভিডিও এডিট করার সফটওয়্যার, ভিডিও এডিট apps, BEST VIDEO EDITING SOFTWARE In Bangla এছাড়াও আরো অনেক পপুলার সফটওয়্যার মার্কেটে এভেলেবেল আছে । যেগুলো এখানে রেগুলার আপডেট করা হবে । আপনাকে এই লিস্ট কেমন লাগলো আমাদের সঙ্গে অবশ্যই শেয়ার করুন আর এর মধ্য আপনার প্রিয় সফটওয়্যার কোনটি । আমার প্রিয় সফটওয়্যার হলো KineMaster. ধন্যবাদ !

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ