কিভাবে android app বানানো যায় | অ্যাপ তৈরি করার নিয়ম

কিভাবে android app বানানো যায় | অ্যাপ তৈরি করার নিয়ম


মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট তো সবাই ব্যাবহার করেন । অধিক লোক অনলাইন বিজনেস করতেও শুরু করে দিয়েছে । এই অনলাইন বিজনেস এ একটি জিনিস রয়েছে আর সেটি হলো আপনার অ্যাপ । যে কোনো বিজনেস এর জন্য অ্যাপ বানানো হয় কাস্টমারদের সুবিধার জন্য ।

কিভাবে android app বানানো যায়
কিভাবে android app বানানো হয়

    আপনি কাপড়ের বিজনেস করেন, অনলাইন বিজনেস বা কোনো শপ এর বিজনেস করেন যে কোনো বিজনেস করেন না কেনো, নিজের অ্যাপ থাকলে বিজনেস হ্যান্ডেল করা খুব সহজ হয়ে যায় এবং আরো কাস্টমার ফ্রেন্ডলী হয় । তাই এই আর্টিকেলে আপনি জানবেন মোবাইলের মাধ্যমে কিভাবে android app বানানো যায় ? অ্যাপ তৈরি করার নিয়ম


    এছাড়াও অনেক লোক ব্লগ লিখতেও পছন্দ করেন । যেমন কি Poems লেখা, Quotes লেখা, জব আর্টিকেল, নিউজ ব্লগ যেকোনো ক্যাটাগরির ব্লগ হোক না কেনো । যদি আপনার নিজের অ্যাপ থাকে, তাহলে আপনার ব্লগে নিজেই নিজের অ্যাপ পাবলিশ করতে পারবেন বা অ্যাপের মাধ্যমে ব্লগ পাবলিশ করতে পারবেন । কিন্তু অনেক লোকই এই উপায়টি জানে না তাই অন্যের ওয়েবসাইটে পাবলিশ করেন। 


    আরো পড়ুন:-ফ্রিল্যান্সিং কি | ফ্রিল্যান্সিং জব | freelancing কি


    যদি আপনি জানেন না যে অনলাইন বিজনেস করার জন্য কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড আপ কিভাবে তৈরি করা হয় ? বা আপনার ব্লগ পাবলিশ করার জন্য নিজের একটি অ্যাপ কিভাবে বানাবেন ? তাহলে আপনাকে চিন্তা করার কোনো দরকার নেই । আমি আজকে শিখাবো যে মোবাইল থেকে কিভাবে android app বানানো যায় ? অ্যাপ তৈরি করার নিয়ম


    আপনি মোবাইল আর কম্পিউটার দুটো থেকেই অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে পারবেন । আর এই জন্য আমি মোবাইল থেকে কিভাবে android app বানানো যায় ? অ্যাপ তৈরি করার নিয়ম আর কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ কিভাবে তৈরি করা হয় ? দুটি জানকারি আমদের এই পোস্টের মাধ্যমে জানবেন । অ্যাপ তৈরি করার উপায় জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত পড়ুন ।


    কিভাবে android app বানানো যায় ?


    একটি অ্যাপ তৈরি করা অনেক পরিশ্রমের কাজ হইতে পারে । কিন্তু অনেক এরকম ওয়েবসাইট রয়েছে যেগুলো অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করার কাজকে আরো সহজ ও সরল করে দিয়েছে । "Appy Pie Appmakr" এরকমই ওয়েবসাইট । তাহলে চলুন জানা যাক নিজের একটি কিভাবে android app বানানো যায় তাও আবার কোডিং ছাড়ায় ।


    আরো পড়ুন:-ভিডিও এডিট করার সফটওয়্যার (10টি) | ভিডিও এডিট করার apps | Best VIDEO EDITING SOFTWARE 2021


    Appy Pie Appmakr থেকে কিভাবে android app বানানো যায়


    • প্রথমে এই ওয়েবসাইটে গিয়ে আপনার অ্যাপের নাম চয়ন করুন । এর জন্য Color Scheme তৈরি করুন আর অ্যাপের ডিজাইন কে ভালোভাবে কাস্টোমাইজ করুন ।
    কিভাবে android app বানানো যায়
    কিভাবে android app বানানো যায়


    • এরপর আপনার অ্যাপটিকে ভালোভাবে টেস্ট করুন ।
    • টেস্ট করার পর আপনি অ্যাপটিকে আপনার ডিভাইসে ইনস্টল করুন ।

    কিভাবে android app বানানো যায়
    কিভাবে android app বানানো যায়


    • ইনস্টল করার পর আপনার অ্যাপ যে যে ফিচারস গুলোর প্রয়োজন হবে সেই গুলি add করুন ।
    • Launch করার আগে আরো একবার টেস্ট করতে ভুলবেন না ।


    এখন আপনার অ্যাপ পাবলিশ করার জন্য তৈরি হইয়া গিয়েছে । এখন যত পারবেন আপনার অ্যাপটি প্রমোট করুন আর আপনার user এর Feedback নিশ্চয় নিবেন ।


    AppsGeyser থেকে কিভাবে android app বানানো যায়


    AppsGeyser ও একটি অন্য ওয়েবসাইট । যেখানে আপনি একটা নিজের অ্যাপ তৈরি করতে পারবেন । AppsGeyser থেকে কম্পিউটারের বা মোবাইলের মাধ্যমে আপনি অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে পারবেন । এর জন্য নিচের স্টেপগুলো ফলো করুন :-


    • সর্ব প্রথম Computer বা Mobile এর Browser এ AppsGeyser Website টিকে Open করুন, এরপর Create Now এ Click করুন ।
    • আপনি কেমন ধরনের অ্যাপ তৈরি করতে চান তার জন্য ক্যাটাগরি সিলেক্ট করুন । যেমন Website, Browser, Messenger যেকোনো ধরনের ক্যাটাগরি সিলেক্ট করতে পারেন । যদি আপনি অ্যান্ড্রয়েড বানাতে চান তাহলে Website অপশনে ক্লিক করুন ।
    • কিভাবে android app বানানো যায়
      কিভাবে android app বানানো যায়
    • যদি আপনি ওয়েবসাইট অ্যান্ড্রয়েড অ্যাপ বানাতে চান তাহলে আপনাকে ওই ওয়েবসাইটের URL দিতে হবে । এরপর Next বাটনে ক্লিক করুন এবং আপনার অ্যাপের Name, Icon, Description দিন এবং Create অপশনে ক্লিক করুন ।
    • এরপর আপনি আপনার এ্যাপের জন্য ইমেইল আইডি এবং নতুন পাসওয়ার্ড দিয়ে সাইন আপ অপশন এ ক্লিক করুন । আপনার দেওয়া ইমেইল আইডিতে একটি কনফার্মেশন মেইল যাবে ওখানে দেওয়া লিংকে ক্লিক করে ভেরিফাই করে নিন ।
    • Email Verification করার পর AppsGeyser Website এর Dashboard এ গিয়ে, ওখানে দেওয়া Link থেকে App ডাউনলোড করে নিন । ডাওনলোড হতেই আপনার অ্যাপ তৈরি হয়ে যাবে ।


    Conclusion


    তো এই ছিল আমার আর্টিকেল যেখান থেকে জানলেন যে কিভাবে android app বানানো যায় ? বা অ্যাপ তৈরি করার নিয়ম আশা করি বুঝতে পেরেছেন যে অ্যান্ড্রয়েড অ্যাপ কিভাবে বানানো হয় ?


    যদি আপনাকে আমাদের এই পোস্টটি পছন্দ হয়ে থাকে তাহলে এটি আপনার বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করুন এবং আপনার কাছে এই আর্টিকেল সম্পর্কে কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট বক্সে অবশ্যই কমেন্ট করুন । ধন্যবাদ 


    আরো পড়ুন:-গুগল থেকে টাকা আয় | কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ