গুগল থেকে টাকা আয় | কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

গুগল থেকে টাকা আয় | কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়


বন্ধু আজকাল অনলাইন থেকে টাকা আয় করার অনেক উপায় রয়েছে যার সাহায্যে আপনি ঘরে বসে টাকা আয় করতে পারবেন । সারা বিশ্ব এখন ইন্টারনেটের উপর নির্ভর । যার কারণে সকল কাজ সহজ হয়ে গেছে । অনেক লোক বাইরে গিয়ে টাকা আয় করতে পারেন না আজ তাদের জন্য আমি একটি উপায় বলব যে গুগল থেকে টাকা আয় কিভাবে করবেন ।


যখন অনলাইন থেকে টাকা ইনকামের কথা বলেন তো, সর্বপ্রথম মাথায় যে নামটি আসে সেটি হলো গুগোল, যা বিশ্বের সবথেকে বড় কোম্পানি । যেখানে জব পাওয়ার জন্য অনেকেই স্বপ্ন দেখে থাকে । যদি আপনিও গুগল কোম্পানির জন্য কাজ করার ইচ্ছা রেখে থাকেন তো আজ আমি আপনাকে পাঁচটি উপায় বলব গুগোল থেকে টাকা আয় করার জন্য । হয়তো অনেকেই জানে না গুগলের দ্বারা প্রদান করা বিকল্পগুলি যার সাহায্যে আপনি গুগল থেকে টাকা আয় করতে পারবেন ।

গুগল থেকে টাকা আয়
গুগল থেকে টাকা আয়

গুগল বিশ্বের বড় কোম্পানি হওয়ার সাথে সাথে এটি তার ব্যবহারকারীদের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করে থাকে । যখনই আমাদের যে কোনও ধরণের তথ্য অনুসন্ধান করতে হয়, প্রথমে আমরা গুগলে যাই । তাই বন্ধুরা, এই পোস্টটি এগিয়ে নেওয়ার সাথে, আমরা গুগল থেকে টাকা আয় শিখি, আজ আমরা আপনাকে এমন কিছু উপায় বলব যা আপনাকে সহায়তা করতে পারে।


আরো পড়ুন:-লুডু গেম খেলে টাকা ইনকাম | অনলাইনে লুডু খেলে টাকা ইনকাম


    গুগোল থেকে টাকা আয় কিভাবে করবেন


    নীচের তথ্যগুলি গুগলের থেকে টাকা আয়ের কয়েকটি জনপ্রিয় উপায় হাইলাইট করেছি । জানি না আপনার আগ্রহ কোথায় তা আমি বিবেচনা করিনা, তবে আপনি অবশ্যই নিচের এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখতে পারেন ।


    গুগল থেকে টাকা আয় করা জন্য পাঁচটি পদ্ধতি নিম্নলিখিত


    • ব্লগ থেকে টাকা আয়
    • ইউটিউব থেকে টাকা আয়
    • গুগল প্লে স্টোর থেকে টাকা আয়
    • গুগল এডসেন্স থেকে টাকা আয়
    • Google Opinion Rewards থেকে টাকা আয়


    ব্লগিং থেকে টাকা আয়

    ব্লগ থেকে টাকা আয়
    ব্লগ থেকে টাকা আয়


    ব্লগিং করেও গুগল থেকে টাকা আয় করা যায় । ব্লগিং করার মানে হচ্ছে যে আপনাকে আপনার নিজের একটা ওয়েবসাইট বানিয়ে ওখানে বিভিন্ন রকমের পোস্ট করা । আপনাকে সেখানে সকল পোস্ট নিজেকে লিখে পোস্ট করতে হবে । আপনি যেকোনো ওয়েবসাইটের বা ব্লগের থেকে কোনো কন্টেন্ট আপনার ওয়েবসাইটে বা ব্লগে পোস্ট করতে পারবেন না । আপনাকে আপনার ওয়েবসাইটের জন্য সকল পোস্ট নিজেকে তৈরি করে নিতে হবে ।


    যদি আপনি কোন ব্লগ থেকে কপি করে কোনো পোস্টকে আপনার ওয়েবসাইটে পাবলিশ করেছেন তাহলে আপনার ব্লগে কখনো গুগল এডসেন্স approve হবে না । কেননা যখন আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করবেন তখন গুগলের ওয়ার্কার ওয়েবসাইটটিকে দেখবে তারপর গুগল এডসেন্স approve করবে । এই কাজটি যেমন মনে হয় তত সহজ নয় তবে এটি এতটা কঠিনও নয় । 


    ইউটিউব থেকে টাকা আয়

    ইউটিউব থেকে টাকা আয়
    ইউটিউব থেকে টাকা আয়


    যদি আপনি ব্লগে লিখে টাকা আয় করতে না চান তাহলে আপনি ইউটিউবে ভিডিও বানিয়ে গুগল থেকে টাকা আয় করতে পারবেন । গুগল থেকে টাকা আয় করার জন্য ইউটিউব একটি সেরা উপায় । লোকেরা যদি আপনার ভিডিও পছন্দ করতে শুরু করে এবং আপনার ইউটিউবে অনেক ফলোয়ার হয়ে থাকেন, তবে আপনি আপনার ভিডিওতে advertise দিয়ে প্রচুর টাকা আয় করতে পারবেন ।


    আরো পড়ুন:-টাকা ইনকাম করার ওয়েবসাইট | অনলাইনে থেকে টাকা আয় করার ওয়েবসাইট (10টি)


    ইউটিউবকে 2006 সালে গুগল কিনেছিল ।  ইউটিউব প্লাটফর্মে ভিডিও বানিয়ে গুগল থেকে টাকা আয় করার একটি ভাল উপায় ।  যদি আপনি ভাবেন যে আপনার সেই দক্ষতা আছে তবে আপনি আজ থেকেই এই কাজটি শুরু করুন ।


    গুগল প্লে স্টোর থেকে টাকা আয়

    গুগল প্লে স্টোর থেকে টাকা আয়
    গুগল প্লে স্টোর থেকে টাকা আয়


    গুগল প্লে স্টোর আজ একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর । যদি আপনি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করেছেন । আসুন আমরা আপনাকে বলি যে গুগল প্লে স্টোরের মাধ্যমে টাকা উপার্জনের একটি সহজ উপায় রয়েছে । আপনি যদি Programmer বা অ্যাপ ডেভলপার হন তবে এই পদ্ধতিটি আপনার পক্ষে বেস্ট হতে পারে । আপনি নিজের অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করে প্রচুর টাকা আয় করতে পারবেন ।


    আপনাকে যা করতে হবে তা হল একটি ভালো অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করা এবং সেটি গুগল প্লে স্টোরে পাবলিশ করা ।  আপনার অ্যাপ যত লোক সার্চ করে ডাউনলোড করবে, তত আপনি গুগল থেকে পেমেন্ট পাবেন । এইভাবে আপনি অ্যাপ্লিকেশন Development করে গুগল থেকে টাকা আয় করতে পারবেন ।


    গুগল এডসেন্স থেকে টাকা আয়


    গুগল অ্যাডসেন্স পাবলিশারদের গুগলের দ্বারা প্রদান করা একটি সার্ভিস । এটি একটি ফ্রী টুল যার সাহায্যে ওয়েবসাইটের মালিকরা তাদের সাইটে গুগল advertise দেখানোর জন্য ব্যবহার করেন ।  আপনার যদি কোনও ওয়েবসাইট, ব্লগ বা ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি এই পরিষেবাটি ব্যবহার করে টাকা আয় করতে পারবেন ।


    তবে আপনার ওয়েবসাইট, ব্লগ বা ইউটিউব চ্যানেল অ্যাডসেন্স approve করার জন্য সমস্ত criteria বা Requirements পূরণ করলেই আপনি এই সার্ভিস ব্যবহার করতে পারবেন । অতএব, সমস্ত Requirements ভালোভাবে পড়ার পরেই অ্যাডসেন্স approve করার জন্য এপ্লাই করুন, যাতেে করে  আপনি যত তাড়াতাড়ি সম্ভব অ্যাপ্রুভ পাবেন ।


    Google Opinion Rewards থেকে টাকা আয়


    এই অ্যাপ গুগলের দ্বারা ব্যাবহারকারীদের বিভিন্ন প্রোডাক্ট এবং সার্ভের মাধ্যমে প্রতিক্রিয়া জানার জন্য বানানো হয়েছিল । এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে খুব বেশি টাকা আয় না হলেও তবে কিছু টাকা আয় হবে এবং আপনার খালি সময়টি ব্যবহার করার এটি একটি ভাল উপায় । এতে আপনি যত বেশি সার্ভে করবেন, তত বেশি টাকা উপার্জন করতে পারবেন ।


    আরো পড়ুন:-টাকা ইনকাম করার অ্যাপ 2021 | app দিয়ে টাকা ইনকাম | Top 20 Paytm earning apps 2021


    প্রত্যেকটি সার্ভে করার বিনিময়ে 5 টাকা হইতে 20 টাকা পর্যন্ত পাবেন । আর আপনি একদিনে যত সার্ভে করতে পারেন এর কোনো সীমা নেই । তবে, আপনি যখন প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে আপনার ইমেল আইডি দিয়ে এতে সাইন আপ করেন, তারপরে প্রথমে আপনাকে এটিতে প্রথম সার্ভে শেষ করতে হবে, তবেই আপনি পরবর্তী সার্ভে পাবেন ।


    Conclusion


    সুতরাং উপরে উল্লিখিত গুগল থেকে টাকা আয় কিভাবে করবেন, আপনিও যদি গুগল থেকে টাকা আয় করতে চান তবে এই পোস্টটি আপনাকে সহায়তা করবে । এমনকি আপনাকে কোথাও যাওয়ার দরকার নেই, আপনি নিজের বাড়ি থেকে এই কাজটি করতে পারবেন । আপনি যদি আমাদের পোস্ট পছন্দ করেন তবে আপনার বন্ধুদের শেয়ার করুন যে কীভাবে গুগল থেকে টাকা আয়  করা যায় । ধন্যবাদ


    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ