ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় | কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়

 ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় | কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়় ?


আপনি কি জানেন যে ফেসবুক থেকে টাকা আয় কিভাবে করা যায় ? যদি না জানেন আমি এখানে শেয়ার করব ফেসবুক থেকে টাকা আয় করার 5 টি উপায় । 


ফেসবুক পেজ থেকে টাকা আয় করার উপায় এর জন্য আমি সর্বপ্রথম ফেসবুকের হয়ে বলি ফেসবুক অফিশিয়াল ভাবে লাঞ্চ করেছেন একটি প্রোগ্রাম যার নাম Facebook Watch আর এই প্রোগ্রাম কিছুদিনের মধ্যেই বের হয়েছে । 

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম
ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম



    Facebook Watch কি ?


    Facebook Watch একটি ফেসবুকেরেই প্রোডাক্ট যা ফেসবুক এর তরফ থেকে লাঞ্চ করা হয়েছে আর আপনি এখান থেকে জয়েন হয়ে ভিডিও আপলোড করে সেটিকে মনেটাইজ করে টাকা আয় করতে পারবেন ।


    এই প্রোগ্রামটি অনেক আগেই US,UK,Kanada ইত্যাদি দেশে লাঞ্চ করেছেন । আর ওখানে এই সাফল্য দেখেই ভারতে লাঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছেন ।


    ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করবেন ?


    ফেসবুক থেকে টাকা আয় করার জন্য আপনার ফেসবুক প্রোফাইলে একটা ফেসবুক পেজ থাকা প্রয়োজনীয়, ওই পেজে আপনি ভিডিও আপলোড করে পরে মনেটাইজ করতে পারবেন তারপর আপনার ভিডিওতে অ্যাড দেখানো হবে সেই অ্যাডের আপনি টাকা পাবেন ।


    ফেসবুক ইউটিউবকে টক্কর দেওয়ার জন্য এই প্রোগ্রামটি চালু করেছেন । যেমন ইউটিউবে ভিডিও আপলোড করে মনেটাইজ করে উপার্জন করা হয়, তেমনি আপনি Facebook Watch এ জয়েন হয়ে ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারবেন ।


    ইউটিউবে আপনাকে চ্যানেল মনিটাইজ করার জন্য শেষ এক বছরের মধ্যে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইবার পুরা করতে হয় কিন্তু ফেসবুকে আপনাকে একটু বেশি পরিশ্রম করতে হবে ।


    আরো পড়ুন:-টাকা ইনকাম করার অ্যাপ 2021 | app দিয়ে টাকা ইনকাম | Top 20 Paytm earning apps 2021


    ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কিভাবে করবেন ?


     ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম বা ফেসবুক পেজে ভিডিও মনেটাইজ করার জন্য আপনাকে আপনার পেজের উপর 10 হাজার বা ওর থেকেও বেশি ফলোয়ার এবং আপনি যত ভিডিও আপলোড করেছেন ওই সকল ভিডিওতে একসাথে শেষ 60 দিনের মধ্যে 30000 ভিউজ হতে হবে ।


    এখানে ভিউ তখনই কাউন্ট করা হবে যখন আপনার ভিডিওতে এক মিনিটের উপরে দেখা হবে । আর যদি কেউ আপনার ভিডিওতে ক্লিক করে এক মিনিট এর চেয়ে কম দেখে exit হয়ে চলে যায় তাহলে ঐ ভিডিওটির ভিউ কাউন্ট করা হবে না ।


    মনে থাকে যেন আপনার ফেসবুক পেজে যে ভিডিওটি আপলোড করবেন তার সাইজ মিনিমাম তিন মিনিট এর উপরে হতে হবে আর যদি তিন মিনিটের থেকে কম হয় তাহলে সেই ভিডিওতে মনেটাইজ হবে না ।


    এতদুর পর্যন্ত আমরা জানলাম যে ফেসবুক পেজ থেকে টাকা আয় কিভাবে করা যায় এখন আমরা জানবো যে Facebook Watch এ কিভাবে জয়েন হওয়া যায় । এর জন্য কি এলিজিবিলিটি সেটাও জেনে গেছি কিন্তু ফেসবুকের উপর আমরা এখন নিজের এলিজিবিলিটি চেক করব ।


    Facebook Watch প্রোগ্রাম কিভাবে জয়েন করবেন ?


    Facebook Watch প্রোগ্রামে জয়েন করার জন্য আপনি এই লিংকে ক্লিক করুন Facebook Video Streaming Earn Money With Ad এখানে ক্লিক করতেই আপনি ফেসবুকের Facebook Watch প্রোগ্রাম পেজে চলে যাবেন ।


    এখন এখানে সর্ব প্রথমে উপরের ডান দিকে তিনটি ডট দেখতে পাবেন সেখানে ক্লিক করে লগইন বটনে ক্লিক করুন এবং আপনার ফেসবুক আইডি পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করে নিন ।


    লগ ইন করার পর পেজটিকে নিচের দিকে স্ক্রল করলে আপনার ফেসবুক পেজ দেখতে পাবেন । মনে থাকে যেন আপনার ফেসবুক প্রোফাইলে একটি পেজ থাকা প্রয়োজনীয় ওই পেজটি ওখানে দেখতে পাবেন ।


    যদি আপনারা একের অধিক পেজ থেকে থাকে ওখানে সকল Show হবে । আপনি এখন যে পেজটি এলিজিবিলিটি চেক করতে চান তার উপর ক্লিক করুন ।


    এরপর ওখানে দেখতে পাবেন যে ফেসবুকের ক্রাইটেরিয়া অনুসারে আপনার পেজ টির এলিজিবিলিটি Facebook Watch এ জয়েন করার জন্য এলিজিবিলিটি হয়েছে কিনা ।


    যখন আপনার পেজে 10 হাজার ফলোয়ার এবং শেষ 60 দিনের মধ্যে 30 হাজার ভিউ পুরো হয়ে যাবে তখন উপরের লিঙ্কে ক্লিক করে Facebook Watch join করার জন্য এলিজিবল হয়ে যাবেন তখন ওখানে ফেসবুক পেজের নিচে সবুজ কালারের এলিজিবল লেখা থাকবে ।


    আর তার নিচে Join Now এর বাটান এ ক্লিক করে আপনি এই প্রোগ্রামে জয়েন করতে পারবেন । জয়েন করতেই আপনার ফেসবুক পেজে আপলোড করা ভিডিও তে অ্যাড আসতে শুরু হবে তখন আপনার ফেসবুক পেজে থেকে টাকা ইনকাম হতে শুরু করবে ।


    এখন আমরা জানবো ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য অন্যান্য উপায় গুলি ।


    ফেসবুকে পেজে স্পন্সর পোস্ট করে টাকা ইনকাম করা


     ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ফেসবুক স্পন্সর পোস্ট এর জন্য আপনার ফেসবুক পেজে ফলোয়ার থাকা প্রয়োজনীয় । যখন আপনি আপনার ফেসবুক পেজে কাজ করেন আর ওখানে রেগুলার আর্টিকেল পাবলিশ করেন আর ওই আর্টিকেল আপনার ফলোয়ার এর পছন্দ হয় তাহলে তারা সেটি পড়েন এবং লাইক, কমেন্ট করেন । যখন আপনার ফেসবুক পেজে পাবলিশ করা আর্টিকেলে বেশি বেশি ভিউ এবং লাইক হয় তখন আপনার পেজ বড় বড় কোম্পানি এবং ব্র্যান্ড এর নজরে চলে আসে ।


    তারপর ওই কোম্পানি তাদের প্রোডাক্টকে প্রমোট করার জন্য আপনার সাথে কন্ট্যাক্ট করবে এবং স্পন্সরড  করতে দেন তার বদলে ভালো পরিমাণের অর্থ দিয়ে থাকে ।


    এমন পরিস্থিতিতে ওই কোম্পানির প্রোডাক্ট প্রমোটও হয়ে যায় এবং তার বদলে টাকাও পেয়ে যান । কিন্তু মনে রাখবেন টাকার চক্করে কোনো ভুল বা খারাপ প্রোডাক্ট আপনার ফেসবুক পেজে প্রমোট করবেন না । এ অবস্থায় আপনার ফেসবুক পেজ এর ভ্যালু ডাউন হতে পারে ।


    আরো পড়ুন:-টাকা ইনকাম করার ওয়েবসাইট | অনলাইনে থেকে টাকা আয় করার ওয়েবসাইট (10টি)


    ফেসবুক পেজে Affiliate Marketing করে টাকা আয়


    যে কোনো অ্যাফিলিয়েট প্রোগ্রামে যেমন:- অ্যামাজন, ফ্লিপকার্ট এরকম আরো অনেক রকম ইকমার্স সাইট রয়েছে । সেগুলিতে join হয়ে আপনার ফেসবুক পেজে তাদের প্রোডাক্টের লিংক শেয়ার করে টাকা আয় করতে পারবেন ।


    যে কোনো কোম্পানির অ্যাফিলিয়েট প্রোগ্রামে join করার পর তাদের প্রোডাক্টের লিংক ফেসবুক পেজে  শেয়ার করেন । আর যদি কেউ ওই লিংকে ক্লিক করে প্রোডাক্টটি Buy করেন তাহলে ওই প্রোডাক্টটির নির্দিষ্ট কমিশন আপনি পাবেন ।


    আপনি হোস্টিং কোম্পানি এর এফিলিয়েট প্রোগ্রাম জয়েন করতে পারেন এই কোম্পানির এফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করার পর এর প্রোডাক্ট শেয়ার করে বিক্রয় করার পর আপনি ভালো কমিশন জেনারেট করতে পারবেন ।


    একটি কথা সবসময় মনে রাখবেন যেন ফেসবুকে আপনার ওয়েবসাইটের লিংক বেশি পরিমাণে শেয়ার করবেন না, নইলে ফেসবুক আপনার ওয়েব সাইট এর লিঙ্ক ব্লক করে দিতে পারেন ।


    ফেসবুক একাউন্ট বিক্রি করে টাকা আয়


    আজকাল ফেসবুক একাউন্টের অনেক ভ্যালু, আপনার ফেসবুক অ্যাকাউন্ট যত পুরানো হবে তত আপনার ফেসবুক অ্যাকউন্টটির ভ্যালু বাড়বে ।


    যদি আপনার কাছে এরকম অধিক ফেসবুক একাউন্ট রয়েছে তাহলে ওই ফেসবুক একাউন্ট অন্য মার্কেটার এর নজরে চলে আসে এবং সেটি কেনার জন্য অফার দিয়ে থাকে যদি ওই একাউন্টে ভালো পরিমাণের ফ্রেন্ড ফলোয়ার থাকে তাহলে আপনি সেটি থেকে ভালো টাকা পেতে পারেন ।


    আরো পড়ুন:-লুডু গেম খেলে টাকা ইনকাম | অনলাইনে লুডু খেলে টাকা ইনকাম


    Facebook Group থেকে টাকা আয় কিভাবে করবেন ?


    Facebook Group থেকে টাকা আয় করার জন্য আপনার কাছে একটি বড় গ্রুপ থাকা প্রয়োজনীয় যেখানে মিনিমাম 10000 বা এর থেকেও বেশি মেম্বার রয়েছে । আপনার ফেসবুক গ্রুপে একটিভ মেম্বার যেমন থাকেে, শুধু দেখানোর জন্য নয় যদি সেখানে কিছু শেয়ার করেন তাহলে ওই পোস্টে লাইক কমেন্ট যেন হয় ।


    এরপর আপনি ওই গ্রুপ থেকে Paid Survey করে টাকা আয় করতে পারবেন এছাড়াও Sponsored Content পাবলিশ করে টাকা আয় করতে পারবেন এবং আপনি  আপনার প্রোডাক্ট বা সার্ভিস ওখানে বিক্রয় করে ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন ।


    যেমন আমি ওপরে অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সম্বন্ধে  বলেছি, আপনি গ্রুপে এফিলিয়েট লিংক শেয়ার করে প্রোডাক্ট বিক্রি করে টাকা আয় করতে পারবেন ।


    আমরা এখানে শিখলাম ফেসবুক থেকে টাকা আয় কিভাবে করা যায়, কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয়় করা যায় এবং সাথে Facebook Watch Page থেকে টাকা আয় কিভাবে করা যায়, এই সম্বন্ধে কোন যদি প্রশ্ন থেকে থাকে তাহলে নিচে অবশ্যই কমেন্ট করবেন । ধন্যবাদ

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ